Why is Windows going to shut down so long? in Bangla

আজ আমরা কথা বলব Windows এর বাইরে আসার পর থেকে সবাই এটির অভিজ্ঞতা অর্জন করেছে। প্রতিটি নতুন সংস্করণ বাজারে আসার সাথে সাথে এটি আরও খারাপ হচ্ছে বলে মনে হচ্ছে কম্পিউটারটি বন্ধ করতে এত সময় লেগেছে যে দেখে মনে হচ্ছে যুদ্ধ ও পড়ার সময় এক কাপ কফি খাওয়ার সময় এসেছে শান্তি বর্ষিত হোক কখনও কখনও কম্পিউটারটি বন্ধ করার আগে ইনস্টল করতে হবে আপডেটগুলি তবে অন্য সময়ে যখন মনে হয় কিছু করার মতো কিছুই নেই তখন পর্দা কালো হওয়ার আগে প্রায় পুরো মিনিট সময় লাগতে পারে এবং আপনি আপনার কম্পিউটারে রাত্রে রাত  বলতে পারেন। কি হচ্ছে  আপনার কম্পিউটারটি ওয়াশরুমে দেখার জন্য তুলনায় আপনার কম্পিউটার বন্ধ করতে কেন বেশি সময় লাগছে।

Windows Is Trying to Protect You

আপনার যে অত্যধিক সতর্ক বন্ধু হিসাবে রয়েছে উইন্ডোজ গভীর ঘুমের মধ্যে যাওয়ার আগে সবকিছু যাতে যথাযথ হয় তা নিশ্চিত করার জন্য যথাসাধ্য চেষ্টা করছে শাটডাউন প্রক্রিয়া শেষে সিস্টেমের সমস্ত ক্রিয়াকলাপ বন্ধ হয়ে যায়। স্লিপ মোডে যাওয়ার বিপরীতে যেখানে কম্পিউটার কেবল সবকিছু ঠিকঠাক করে রাখে এবং র‌্যাম চালিয়ে রাখে বন্ধ করে দেওয়া মানে সবকিছু খালি করা। র‌্যাম সম্পূর্ণ ফাঁকা হয়ে যায় কিছুই ক্যাশেড হয় না হার্ড ড্রাইভটি সমস্ত প্রোগ্রামগুলির ভার্চুয়াল মেমরির সমস্ত সামগ্রী খালি করে দেয় প্রতিটি অ্যাপ্লিকেশন আপনার চলমান প্রতিটি অ্যাপ্লিকেশন বন্ধ করে দেয় এবং অপারেটিং সিস্টেমটি তার পরিষেবাগুলিকে বিদায় বলে।

আপনার কম্পিউটারে প্রচুর সফ্টওয়্যার চলছে যদি এটি কিছু শেষ না করে কিছুটা শেষ না করে যখন এটি কেবল বন্ধ হয়ে যায় উদাহরণস্বরূপ কোনও প্রোগ্রাম ডিস্কে লেখার জন্য ব্যস্ত থাকে তবে এটি কখনও কখনও বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে যা আপনি শুরু করার সাথে সাথে একটি ত্রুটি তৈরি করে আবার আপনার কম্পিউটার আপ। যদিও এটি হার্ড শাটডাউনটির মতো আপনার কম্পিউটারের ক্ষতি করার জন্য আমি যেমন বর্ণনা করেছি ঠিক তেমন বিরল, যদিও উইন্ডোজ আপনার ডেটা সম্পর্কে সদা সতর্ক থাকে। ফাইল দুর্নীতি রোধ করতে প্রতিটি প্রোগ্রাম শাটডাউন প্রক্রিয়াটি শেষ করার আগে এটি কী করছে তা শেষ না হওয়া পর্যন্ত এটি অপেক্ষা করে। এটি তাত্ত্বিকভাবে দ্বিতীয় বা দুই থেকে কয়েক মিনিট পর্যন্ত যে কোনও জায়গায় যেতে পারে।

The Steps

Windows শাটডাউন প্রক্রিয়া যতটা সহজ বলে মনে হচ্ছে তত সহজ নয়। এর পিছনে কোন জাদু নেই আপনার সিস্টেমটি নিরাপদে বন্ধ করতে অপারেটিং সিস্টেম অনুসরণ করে এমন এক ধরণের পদক্ষেপসুরক্ষিত ডেটা (নোটপ্যাড, ওয়ার্ড, ইত্যাদি, সংরক্ষণ করা হয়নি এমন ইনপুট সহ) কোনও মুক্ত অ্যাপ্লিকেশন রয়েছে কিনা তা পরীক্ষা করে দেখুন। শাটডাউন প্রক্রিয়াটিতে বাধা দিন এবং কিছু পাওয়া গেলে ব্যবহারকারীকে অবহিত করুন।

  • সমস্ত পরিষেবা তারা যা করছে তা বন্ধ করার জন্য অপেক্ষা করুন, তারপরে সেগুলি বন্ধ করে দিন।
  • সমস্ত প্রোগ্রাম এবং পরিষেবাগুলির জন্য অপেক্ষা করুন যে সেগুলি বন্ধ হয়ে গেছে।
  • খালি ভার্চুয়াল মেমরি এবং অন্য যে কোনও অস্থায়ী প্রোগ্রামের ডেটা ধারণ করে যা এখন অকেজো।
  • উইন্ডোজ শাটডাউন সম্পর্কিত হতে পারে এমন নতুন ত্রুটিগুলির সাথে উইন্ডোজ শুরু হলে সমস্যাগুলি প্রতিবেদন করতে ব্যবহার করতে পারে এমন মজাদার কিছু দিয়ে একটি লগ লিখুন
  • সবাইকে সিস্টেম থেকে লগ আউট করুন।
  • উইন্ডোজ ব্যবহারকারী-স্তরের অপারেটিং সিস্টেমটি শেষ করুন।
  • কার্নেল-স্তরযুক্ত এবং বিশেষ অনুমতির প্রয়োজন সহ এমন কোনও আপডেট সহ ইনস্টল করুন।
  • মেশিনটি বন্ধ করুন  অবশেষে

নকশা দ্বারা এগুলি সবই নিশ্চিত করে যে আপনি উইন্ডোজ আপনাকে পরবর্তী সময়ে আরম্ভ করার সময় কোনও ত্রুটি ফেলবে না। তবে আধুনিক অ্যাপ্লিকেশনগুলিতে অনেকগুলি সুরক্ষার ব্যবস্থা থাকার কারণে 90 এর দশকের শেষভাগে যেমন ছিল তেমন সুরক্ষাগুলির প্রয়োজনীয়তা তেমন প্রয়োজনীয় নয়। উদাহরণস্বরূপ লিনাক্স প্রায়শই বন্ধ হয়ে যেতে খুব কম সময় নেয় আপনি যদি Windows শাটডাউন প্রক্রিয়াটি ত্বরান্বিত করতে চান তবে এটির সবচেয়ে সহজ উপায়টি হল উইন্ডোজ বন্ধ হয়ে যাওয়ার জন্য আপনি সবচেয়ে বেশি অপেক্ষা করেছিলেন একটি মন্তব্য আমাদের বলুন।

Windows going to shut down so long নিয়ে আপনার কিছু বালার থাকলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *