The Best 5 Outlook Alternatives for All Platforms in Bangla

আমরা সবাই আউটলুক ব্যবহার করি তাই আজ আমরা Outlook Alternatives নিয়ে কথা বলব।  Outlook ডেস্কটপ ইমেল ক্লায়েন্টগুলির একটি বিশাল আকার রয়েছে। এটি মেল সংস্থার চারদিকে ঘোরে দরকারী বৈশিষ্ট্যগুলির সাথে ঝাঁকুনি, যেমন আপনাকে সমস্ত বিষয়কে শীর্ষে রাখার জন্য ইনবক্সের সমস্ত বিধি তৈরি করতে দেওয়া, ভাগ করা ইনবক্সগুলির মাধ্যমে ইমেলগুলি অ্যাক্সেস করা এবং প্রেরণ করা এবং সেইসাথে স্বল্প প্রশংসিত ফলো-আপ পতাকা রয়েছে। তবে আপনি যদি সম্প্রতি আপনার Outlook সাবস্ক্রিপশনটি ছেড়ে দিয়েছেন বা অন্যথায় মাইক্রোসফ্ট অফিস ইকোসিস্টেমটি ছেড়ে চলে গেছেন তবে আপনাকে বিকল্প খুঁজতে হবে।ভাগ্যক্রমে, নৈমিত্তিক থেকে শুরু করে পেশাদারদের জন্য ব্যবহারকারীদের জন্য প্রচুর ভাল বিকল্প রয়েছে এবং আমরা এখানে আপনার পছন্দসই সংগ্রহ করেছি।

 EM Client

যতক্ষণ না আপনি একবারে এক টন অ্যাকাউন্ট পেতে চান না, ই এম ক্লায়েন্ট হল একটি দুর্দান্ত ফ্রি ডেস্কটপ ইমেল অ্যাপ্লিকেশন যা একটি স্বতন্ত্র আধুনিক এবং স্বজ্ঞাত ইন্টারফেস। এটি আপনাকে আপনার ইমেল অ্যাকাউন্টগুলি আলাদাভাবে বা একবিহীন ইউনিভার্সাল ইনবক্সে দেখতে দেয় এবং এর ক্লিন-এন্ড কমপ্যাক্ট ইউআই আপনার বাম-হাতের ফলকে আপনার সমস্ত ইনবক্স এবং ফোল্ডার পরিচালনা করতে সহজ করে তোলে। এর আরও উল্লেখযোগ্য উপাদানগুলির মধ্যে একটি হ’ল ডানদিকে তাত্ক্ষণিক চ্যাট ফলক, পাশাপাশি এটির উপরে ড্রপডাউন এজেন্ডা  ক্যালেন্ডার এবং পরিচিতি তালিকা।যেখানে অন্যান্য ক্লায়েন্টরা কিছুটা 20 বছর আগে  দেখতে এবং অনুভব করার ঝোঁক থাকে, সেখানে ইএম ক্লায়েন্ট এই দিন এবং বয়সের সিদ্ধান্ত নিয়ে মনে করেন। এটিতে দুর্দান্ত একটি অন্ধকার থিম বিকল্প রয়েছে এবং কেবলমাত্র আমরা এটির বিরুদ্ধে বলতে পারি কেবলমাত্র বিনামূল্যে সংস্করণটি এটি আপনাকে কেবলমাত্র দুটি ইমেল অ্যাকাউন্টের সাথে সীমাবদ্ধ করে দেয় সীমাহীন / বাণিজ্যিক সংস্করণ ।

Mozilla Thunderbird

আউটলুকের দ্রুত বিকল্পের সন্ধানকারী বেশিরভাগ লোকের প্রথম কলটির বন্দর, থান্ডারবার্ড দীর্ঘকাল ধরে রয়েছে এবং এখনও তা ইমপ্রেশন করে চলেছে। সীমাহীন সংখ্যক ইমেল অ্যাকাউন্ট, টন প্লাগইন এবং বজ্রপাত দ্রুত কার্যকারিতা সমর্থন করে, ইমেল ক্লায়েন্ট সিংহাসনে এর স্থানটি যথেষ্ট প্রাপ্য।থান্ডারবার্ড আউটলুক, জিমেইল এবং ইয়াহু এর মতো বড় সরবরাহকারীদের সাথে সহজেই সিঙ্ক আপ করে, তবে বেশিরভাগ আইএমএপি এবং পিওপি 3 ইমেল পরিষেবাদির মাধ্যমে আপনি এটি খেলতে ম্যানুয়ালি সেট করতে পারেন। এক পর্যায়ে মোজিলা থেকে থান্ডারবার্ড উড়ন্ত একাকী নিয়ে কথাবার্তা চলাকালীন, মনে হচ্ছে এটি আপাতত মজিলার সাথে রাখা হয়েছে যার অর্থ আমাদের বড় আপডেটের প্রত্যাশা চালিয়ে যাওয়া উচিত সর্বশেষতমগুলি টুইটার ডাইরেক্ট বার্তাপ্রেরণের মতো সামাজিক মিডিয়া বৈশিষ্ট্যগুলিকে সংযুক্ত করেছে, দেখায় যে এই ছেলেরা কীভাবে সময়ের সাথে তাল মিলিয়ে চলতে জানে।

Windows Mail

আপনি যদি ব্যাকগ্রাউন্ড ছবি সহ খুব সুন্দর ইন্টারফেস সম্পূর্ণরূপে জিনিসগুলি অতি-সরল রাখতে চান, তবে আপনি উইন্ডোজ 10-এ দেশীয় মেল ক্লায়েন্টটি চেষ্টা করতে পারেন না, এটিতে অফিস ইন্টিগ্রেশন, ইনবক্স রুল তৈরির মতো অভিনব বৈশিষ্ট্য নেই বা ভরপুর ইমেলগুলি থেকে সদস্যতা নেওয়ার বিকল্প, তবে আপনি যদি যাইহোক এই বৈশিষ্ট্যগুলির সদ্ব্যবহার না করে থাকেন, আপনার চেষ্টা করা উচিত। অন্যদিকে, এটি ব্যবহার করা অত্যন্ত দ্রুত, অন্যান্য পরিষেবাদি থেকে ক্যালেন্ডারগুলির সাথে তাত্ক্ষণিকভাবে সিঙ্ক আপ হয় উইন্ডোজ বিজ্ঞপ্তি অঞ্চলে স্থানীয়ভাবে স্মরণ করানো এবং ক্যালেন্ডার বিজ্ঞপ্তিগুলি পপিং করে এবং আপনাকে স্টার্ট মেনুতে লাইভ টাইলসে আপনার ইমেলগুলির ঝলক দেয় । এমনকি আপনি স্টার্ট মেনুতে নির্দিষ্ট ইনবক্সগুলিকে পিন করতে পারেন, যা কোনও অ্যাপ্লিকেশনটিকে ছাড়িয়ে যায় যা মাইক্রোসফ্ট উইন্ডোজ 10 এ একবিধ সংহত করার দুর্দান্ত কাজ করেছে।

Zimbra Desktop

মজিলা থান্ডারবার্ডের তুলনায় কিছুটা কম গ্ল্যামারাস ওপেন সোর্স প্রতিনিধি, জিমব্রা ডেস্কটপ তবুও একজন অভিজ্ঞ ইমেল ক্লায়েন্ট যা এটি প্রতিষ্ঠার বহু বছর পরে নিয়মিত আপডেট পেতে চলেছে। জিমব্রার অন্যান্য ক্লায়েন্টের তুলনায় স্থিরভাবে আরও বিপরীতমুখী অনুভূতি রয়েছে তবে মূলত একই থ্রি-ফলক কাঠামোটি ব্যবহার করে এবং শীর্ষে চলমান ট্যাবগুলির একটি সারি সারি রয়েছে যা আপনাকে আপনার ঠিকানা পুস্তক, ক্যালেন্ডার ইত্যাদিতে দ্রুত অ্যাক্সেস দেয়। এই বৈশিষ্ট্যগুলি জিমেইল এবং Outlook মতো বড় ইমেল পরিষেবাদিতে তাদের অংশগুলির সাথে সুসংগতভাবে সিঙ্ক্রোনাইজ করে এবং এতে সমস্ত বড় মোবাইল প্ল্যাটফর্মের সাথে পুরো দ্বিমুখী সিঙ্ক হয়, সুতরাং এটির সাথে স্বীকৃতি পেতে আপনার খুব বেশি সমস্যা হওয়া উচিত নয়।

 Mailbird

যদি আপনি সেই উইন্ডোজ ব্যবহারকারীদের মধ্যে রয়েছেন যারা অ্যাপল পণ্যগুলির চকচকে ইন্টারফেসগুলি এবং সাধারণ চাতুর্যে গোপনে  করেন তবে কিছু বলবেন না। অ্যাপল মেল দ্বারা অনুপ্রাণিত এই ইমেল ক্লায়েন্টটি কেবল চুপচাপ ডাউনলোড করুন। মেলবার্ডের লাইট সংস্করণটি নিখরচায়, যদিও এটি কেবলমাত্র তিনটি ইমেল ঠিকানা পরিচালনা করে। তবে ওহে, যাইহোক, এতগুলি দরকার কার?যদিও আউটলুক আরো উন্নত বৈশিষ্ট্য উদাসীন, এটা যেমন লেট আপনি জনপ্রিয় কাজ প্ল্যাটফর্ম ঢিলা এবং জনপ্রিয় ই সঙ্গে প্রোফাইলের ছবিতে এবং পরিচিতিগুলি, সেইসাথে ইন্টিগ্রেশন আপ সিঙ্ক করার জন্য আপনার Facebook অ্যাকাউন্ট সংযুক্ত হিসেবে তার নিজস্ব কিছু ঝরঝরে ঠাট আছে, Outlook Alternatives হোয়াটসঅ্যাপ। মেলবার্ড সামাজিক মিডিয়া প্রজন্মের জন্য একটি অ্যাপ্লিকেশন ডেস্কটপ ইমেল ক্লায়েন্ট।

Conclusion

ইমেল ক্লায়েন্টগুলির এই সাজানোর সাথে আমরা আপনার জন্য জড়ো করেছি। আপনার প্রয়োজনগুলির নিখুঁত অনুসারে এমন কোনও সন্ধান করতে আপনার সমস্যা হবে না। কে জানে সম্ভবত আপনি দেখতে পাবেন যে কেবলমাত্র অনলাইনে পরিষেবাগুলি যথেষ্ট, এবং আপনার এগুলির কোনওটিরই প্রয়োজন হবে না। তবে, যদি আপনার ইমেলের স্থানীয় ব্যাকআপের কিছু ফর্ম আপনার জন্য গুরুত্বপূর্ণ, তবে আর দেখার দরকার নেই  আপনার পছন্দের ইমেল ক্লায়েন্ট কি  আমাদের মন্তব্য জানাতে।

Outlook Alternatives গুলি আপনাদের কেমন লাগল আমাদের কমেন্টে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *