How to Reset Windows Password in Password Genius

সাধারনত আমার সবাই উইন্ডোজ পাসওয়ার্ড ব্যবহার করে থাকি। তবে আমরা একটি সমস্যায় পড়ি সেটি হল Reset Windows Password । তাই আজ আমারা এটা নিয়ে আলচনা করব।  টি স্পনসরবং আই সুনশায়ার দ্বারা এটি সম্ভব হয়েছিল প্রকৃত বিষয়বস্তু এবং মতামত লেখকের একমাত্র দৃষ্টিভঙ্গি যিনি সম্পাদকীয় স্বাধীনতা বজায় রাখেন, এমনকি কোনও পোস্ট স্পনসর করা হলেও করা নিবন্ধ এএটি প্রায়শই হয় না তবে এমন সময় আসবে যখন আপনি কোনও পাসওয়ার্ড ভুলে গিয়ে আটকে যান। ওয়েব পরিষেবাদি বা অন্যান্য অ্যাপ্লিকেশনগুলির ক্ষেত্রে, আপনি অনেক চেষ্টা ছাড়াই ভুলে যাওয়া পাসওয়ার্ডগুলি পুনরায় সেট করতে বা পুনরুদ্ধার করতে পারেন। তবে  Windows ক্ষেত্রেও একই কথা বলা যায় না।

আপনি লগ ইন করতে বা আপনার সাথে একটি পাসওয়ার্ড রিসেট ডিস্ক না রাখার জন্য যদি কোনও মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট ব্যবহার না করেন তবে  Windows পাসওয়ার্ডটি পুনরায় সেট করা এত সহজ বা ব্যবহারকারীর পক্ষে উপযুক্ত নয়।আই সুনশায়ার Windows পাসওয়ার্ড জিনিয়াস উইন্ডোজ পাসওয়ার্ড পুনরায় সেট করার প্রক্রিয়া যতটা সম্ভব সহজ করার চেষ্টা করে। আসুন দেখুন কী কী অফার করে তা কীভাবে আপনার Windows পাসওয়ার্ডটি পুনরায় সেট করতে ব্যবহার করবেন।

Features of  Windows Password Genius

ব্যবহারে সহজ এবং লাইটওয়েট  Reset Windows Password জেনিয়াস খুব হালকা ও ব্যবহারযোগ্য ভাল জিনিস হ’ল ব্যবহারকারীর ইন্টারফেসটি সোজা এবং এটি তার বিকল্পগুলি লুকায়িত বা কবর দেয় না। ফলস্বরূপ, আপনি কয়েকটি ক্লিক দিয়ে একটি বুটযোগ্য ইউএসবি ড্রাইভ বা সিডি / ডিভিডি তৈরি করতে পারেন। পাসওয়ার্ড পুনরায় সেট করার পরিবেশের জন্য একই ন্যূনতম পদ্ধতির ব্যবহার করা হয়, এমনকি কোনও উইন্ডোজ পাসওয়ার্ডকে পুনরায় সেট করা সহজ করে তোলে এমনকি কোনও শিক্ষানবিশকে।

  • একক ক্লিকের সাথে উইন্ডোজ পাসওয়ার্ডটি রিসেট করুনআইসুনশায়ার ব্যবহার করে একটি উইন্ডোজ পাসওয়ার্ড পুনরায় সেট করতে আপনাকে যা করতে হবে তা হল  পুনরুদ্ধারের পরিবেশে বুট করতে হবে, ব্যবহারকারীর অ্যাকাউন্টটি নির্বাচন করুন এবং রিসেট বোতামটি ক্লিক করুন। আপনি যখন Windows  সিস্টেমে লগ ইন করতে কোনও মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট ব্যবহার করছেন তখনও এটি একই প্রযোজ্য।
  • একটি নতুন প্রশাসক অ্যাকাউন্ট তৈরি করুন আপনি যদি আপনার Reset Windows Password করতে না পারেন বা না চান তবে আপনি কেবল একটি নতুন স্থানীয় প্রশাসক অ্যাকাউন্ট তৈরি করতে পারেন। বিদ্যমান অ্যাকাউন্টের সাথে গোলযোগ না করে আপনার উইন্ডোজ সিস্টেমে দ্রুত অ্যাক্সেস পেতে এটি বিশেষভাবে সহায়ক। যদিও আপনি কোনও ব্যবহারকারী অ্যাকাউন্ট মুছতে পারবেন না।
  • সমস্ত উইসংস্করণ ন্ডোজ সমর্থন করে   আইসুনশায়ার উইন্ডোজ এর সমস্ত সংস্করণ সমর্থন করে তবে এটি সীমাবদ্ধ নয়, উইন্ডোজ এক্সপি, ভিস্তা, 7, 8, 10 এবং উইন্ডোজ সার্ভার সংস্করণ যেমন 2016, 2012 ইত্যাদির মধ্যেও আপনি রেড ব্যবহার করছেন, আইসুনশার পুরোপুরি সক্ষম আপনার উইন্ডোজ পাসওয়ার্ড পুনরায় সেট করার।

Reset a Password Using Password Genius

আইসুনশায়ার পাসওয়ার্ড জিনিয়াস ব্যবহার করে একটি উইন্ডোজ পাসওয়ার্ড পুনরায় সেট করতে আপনার প্রথমে একটি বুটেবল পুনরুদ্ধার পরিবেশ তৈরি করতে হবে। আই সুনশায়ারের ওয়েবসাইটে যান, উইন্ডোজ পাসওয়ার্ড পুনরুদ্ধার সরঞ্জামটি ডাউনলোড করুন এবং এটি অন্য Windows  সফ্টওয়্যারের মতো ইনস্টল করুন। ইনস্টল করার পরে একটি খালি সিডি / ডিভিডি বা একটি ফাঁকা ইউএসবি ড্রাইভ প্রবেশ করুন এবং অ্যাপ্লিকেশনটি চালু করুন। ইউজার ইন্টারফেসটি বেশ তারিখী মনে হচ্ছে তবে এটি কাজটি সম্পন্ন করে। চালিয়ে যেতে “ইউএসবি ডিভাইস বোতামে ক্লিক করুন। আপনি যদি কোনও সিডি / ডিভিডি ব্যবহার করেন তবে  সিডি / ডিভিড  বোতামটি ক্লিক করুন। ড্রপডাউন মেনু থেকে ড্রাইভটি নির্বাচন করুন এবং বার্নিং শুরু করুন বোতামে ক্লিক করুন। মনে রাখবেন না যে আইসুনশায়ার ইউএসবি ড্রাইভটি বুট করার যোগ্য ড্রাইভ তৈরি করার আগে এটি ফর্ম্যাট করবে, সুতরাং ইউএসবি ড্রাইভে যে কোনও ডেটা ব্যাকআপ করে কাঙ্ক্ষিত মিডিয়াতে আগুন দেওয়ার আগে। প্রক্রিয়াটি শেষ হয়ে গেলে, আই সুনশায়ার আপনাকে জানাতে দেবে।

Windows Password Genius

আপনি যখন Reset Windows Password করতে চান, কেবল ইউএসবি ড্রাইভ বা সিডি / ডিভিডি প্লাগ করুন এবং এতে বুট করুন। প্রধান স্ক্রিনে অপারেটিং সিস্টেমটি নির্বাচন করুন, আপনি যে অ্যাকাউন্টটি পাসওয়ার্ডটি পুনরায় সেট করতে চান সেটি নির্বাচন করুন এবং  পাসওয়ার্ড পুনরায় সেট করুন  বোতামটি ক্লিক করুন। কনফার্মেশন প্রম্পটে চালিয়ে যেতে  হ্যাঁ  বোতামটি ক্লিক করুন, এবং আপনার কাজ শেষ হয়েছে। পরের বার আপনি লক্ষ্য ব্যবহারকারীর অ্যাকাউন্টে লগ ইন করার চেষ্টা করলে আপনি স্বয়ংক্রিয়ভাবে লগ ইন হয়ে যাবেন। পর্যায়ক্রমে, আপনি একটি স্থানীয় প্রশাসক অ্যাকাউন্টও তৈরি করতে পারেন।

এটি করতে, “একটি ব্যবহারকারী যুক্ত করুন  বাটনে ক্লিক করুন, ব্যবহারকারীর অ্যাকাউন্টের বিশদ লিখুন এবং ওকে  বোতামে ক্লিক করুন। তাত্ক্ষণিকভাবে ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করবে। তারপরে আপনি আপনার সিস্টেমে লগ ইন করতে নতুন তৈরি ইউজার অ্যাকাউন্টটি ব্যবহার করতে পারেন। আপনি দেখতে পাচ্ছেন আই সুনশায়ার ঠিক একটি কাজ করে এবং ব্যবহারে সহজ হওয়ার সময় এটি পুরোপুরি করে। আমি কয়েকটি দুটি জিনিস দেখতে চাই তা হল একটি আইএসও ফাইল তৈরির ক্ষমতা যাতে আমি যখন প্রয়োজন হয় তখন রুফাসের মতো সফ্টওয়্যার এবং একটি আধুনিক আধুনিক ইউজার ইন্টারফেস ব্যবহার করে একটি বুটেবল ইউএসবি ড্রাইভ তৈরি করতে পারি।

Reset Windows Password করতে পারলেন কিনা আমাদের জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *