How to Properly Shut Down Windows 10 in Bangla

আজ আমরা আপনাদের কে জানাব যে আপনি কিভাবে আপনার কম্পিউটারকে Properly Shut Down Windows 10 করতে পারেন। একটি অপ্রত্যাশিত শাটডাউন আপনার কম্পিউটারকে সম্ভাব্যভাবে ক্ষতি করতে পারে। এ কারণেই পাওয়ার অপশনগুলিতে গিয়ে “শাট ডাউন,” “পুনরায় চালু করুন” বা “স্লিপ” নির্বাচন করে আপনার কম্পিউটারকে যথাযথভাবে বন্ধ করা গুরুত্বপূর্ণ। এটি কোনও চলমান প্রোগ্রাম বন্ধ রয়েছে তা নিশ্চিত করার জন্য কম্পিউটারকে অনুমতি দেয়।

যদি অ্যাপ্লিকেশনগুলি এখনও চলমান থাকে তবে একটি নোটিশ আপনাকে প্রবেশ করতে এবং আপনার কাজ বাঁচাতে এবং সেগুলি সঠিকভাবে বন্ধ করতে দেয় বা আপনি “যাইহোক বন্ধ করতে পারেন Properly Shut Down । ফাইলগুলি হারাতে বা কোনও প্রোগ্রামকে কলুষিত করা এড়ানোর জন্য, শাট ডাউনটি “বাতিল” করা ভাল এবং ফিরে গিয়ে প্রোগ্রামগুলি যথাযথভাবে বন্ধ করা ভাল।

How Your Machine An Sudden Shutdown Affects

আপনার কাছে কোনও প্রোগ্রাম চলমান না থাকলেও ব্যাকগ্রাউন্ডে চলছে অন্যান্য প্রক্রিয়া। এখনও পটভূমিতে অপারেশন করে চলেছে, যা যদি অপ্রাপ্ত হয় তবে রেজিস্ট্রি ক্ষতি করতে পারে। এটি সেই ডাটাবেস যা কম্পিউটারে ইনস্টল করা সফ্টওয়্যারটির জন্য সিস্টেম কনফিগারেশন সঞ্চয় করে। যদি এটি দূষিত হয়ে যায় তবে কোনও প্রযুক্তিবিদকে ফাইলগুলি মেরামত করতে বা এমনকি পুরো অপারেটিং সিস্টেম (উইন্ডোজ) পুনরায় ইনস্টল করার প্রয়োজন হতে পারে।

যখন কোনও কম্পিউটার কোনও আপডেট সম্পাদন করে, তখন এটি রেজিস্ট্রি বা কম্পিউটারের অন্যান্য ক্ষেত্রগুলিতে ফাইলগুলি যুক্ত বা পরিবর্তন করা হয় , বাগগুলি সংশোধন করে বা নতুন বৈশিষ্ট্য সহ। আপনি যদি এই প্রক্রিয়াটির মাঝামাঝি থামেন তবে সম্পাদনা করা ফাইলগুলি এখন অসম্পূর্ণ এবং তাদের নির্ধারিত টাস্কটি সম্পাদন করতে অক্ষম। কখনও কখনও কম্পিউটার পুনরায় চালু বা বিপরীত ও আপডেট করতে পারে এবং অন্য সময় এটি একটি লিম্বো অবস্থায় বা বুট লুপে আটকে যেতে পারে, উইন্ডোজে বুট করতে বা আপনার ব্যবহারকারীর প্রোফাইল অ্যাক্সেস করতে অক্ষম। আপনার ব্যবহারকারীর প্রোফাইল দূষিত হয় তবে আপনি একটি ত্রুটি বার্তা পাবেন যে প্রোফাইলটি লোড করা যায় না বা আপনি যে পাসওয়ার্ডটি ভুল লিখেছেন তা সঠিকভাবে টাইপ করার বিষয়ে ইতিবাচক হলেও। এখানেই কোনও প্রযুক্তিবিদ কোনও দূষিত প্রোফাইল পুনর্নির্মাণ করতে পারে বা আপনার অপারেটিং সিস্টেমটি পুনরায় ইনস্টল করতে পারে।

বিদ্যুৎ বিভ্রাট, বাদামী আউটস, হ্রাসপ্রাপ্ত ল্যাপটপ ব্যাটারি বা সরানো পাওয়ার কর্ড, দুর্ঘটনাক্রমে পাওয়ার বোতামটি চাপানো বা কম্পিউটারকে এমন এক ধরণের সমস্যার মুখোমুখি করা যা অপ্রত্যাশিত শাটডাউন হতে পারে যা নিজেকে বন্ধ করতে বাধ্য করে। যে সমস্যাগুলি একটি অনুপযুক্ত শাট ডাউনের সাথে দেখা দিতে পারে, কেবলমাত্র Properly Shut Down Windows 10 (পাওয়ার বোতামটি এটি বন্ধ না হওয়া পর্যন্ত ধরে রাখা) ব্যবহারের একমাত্র সময় , যদি কম্পিউটার সম্পূর্ণ নিথর হয়ে যায় বা অন্যথায় অকেজো হয়ে যায়। কখনও কখনও একটি কম্পিউটার চালু এবং আবার চালু করার ফলে এটি নিজেকে পুনরায় সেট করতে দেয়।

Properly Shut Down Windows 10 In Summary

যদি এটি কেবলমাত্র একটি নির্দিষ্ট প্রোগ্রাম হিমশীতল হয় তবে প্রথমে টাস্ক ম্যানেজারকে সামনে আনার জন্য CTRL + ALT + DEL টিপতে চেষ্টা করুন। ম্যানেজারের মধ্যে থেকে, কোনও প্রতিক্রিয়াহীন নয় এমন প্রোগ্রাম নির্বাচন করুন এবং এটিকে জোর করে ছেড়ে দিতে “টাস্ক শেষ করুন” ক্লিক করুন। যদি টাস্ক ম্যানেজার বা পাওয়ার অপশনগুলি সামনে না আসে, তবে যখন আপনাকে হার্ড শাট ডাউন ব্যবহার করতে হতে পারে।

আপনি যখন Properly Shut Down Windows 10 করতে চান তখন নিশ্চিত হয়ে নিন যে আপনি আপনার কম্পিউটারটি সঠিকভাবে বন্ধ করছেন। যদি কোনও ল্যাপটপ কোনও আপডেট সম্পূর্ণ করতে চায় তবে নিশ্চিত হয়ে নিন যে এটি প্লাগ ইন করা হয়েছে যাতে আপনি ব্যাটারিটি চালু না হওয়ার এবং অপ্রত্যাশিতভাবে মিড-আপডেটটি শাট ডাউন না করে। যদি সম্ভব হয়, আপনার সিস্টেমে কোনও বড় পরিবর্তন করার আগে (যেমন একটি আপগ্রেড), পরিবর্তনগুলি পরিকল্পনা অনুযায়ী না চলে সেক্ষেত্রে কোনও গুরুত্বপূর্ণ ডেটা ব্যাকআপ করার বিষয়ে নিশ্চিত হন। নিয়মিত ব্যাকআপ সবসময় দেওয়া বাঞ্ছনীয়।

যদি আপনি আবিষ্কার করেন যে আপনার কম্পিউটারটি অপ্রত্যাশিত শাটডাউন বা অসম্পূর্ণ আপডেটের পরে আর কাজ করে না, পিসি নিনজা সমস্যাটি সনাক্ত করতে এবং সংশোধন করতে পারে।

Properly Shut Down Windows 10 নিয়ে আপনার আর কিছু জানর থাকলে কমেন্ট করে জানাতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *