Google to Alert Businesses Using G Suite of Government-Backed

আপনি কি জানেন Google to Alert Businesses Using G Suite কি? রাশিয়া আমেরিকা নির্বাচন  সালে হ্যাক করেছে এমন প্রমাণ সম্পর্কে অনেক কিছুই বলা হয়েছে, এবং প্রমাণও রয়েছে যে তারা এ বছরও এটি করছে। ফেসবুকে একটি ডিস অনফর্মেশন প্রচারের জন্য তারা দায়ী ছিল বলেও প্রমাণ রয়েছে সম্ভবত এটি মাথায় রেখেই Google  তাদের জি স্যুট ব্যবহারকারীদের জন্য একটি বৈশিষ্ট্য হাইলাইট করছে  এটি তাদের ব্যবহারকারীদের কোনও সরকার-সমর্থিত আক্রমণে টার্গেট করা হচ্ছে কিনা তা ব্যবসায়কে জানতে দেবে । এটি একটি সাধারণ বৈশিষ্ট্য হবে যা চালু এবং বন্ধ করা যায় এবং কোনও ফিশিং ম্যালওয়্যার বা অন্য আক্রমণ দেখা দিলে একটি সাধারণ ইমেল ব্যবসায়গুলিকে সতর্ক করে দেয়।

Old Technology with Renewed Interest

এটি লক্ষ করা উচিত যে এটি গুগলের জন্য সত্যই কোনও নতুন বৈশিষ্ট্য নয়। তারা বেশ কয়েক বছর ধরে সরকার-সমর্থিত হ্যাকের Gmail ব্যবহারকারীদের নিয়মিত সতর্ক করে চলেছে। ২০১২ সাল থেকে আমরা আমাদের ব্যবহারকারীদের সতর্ক করে দিয়েছি যদি আমরা বিশ্বাস করি যে তাদের গুগল অ্যাকাউন্টগুলি সরকার-সমর্থিত আক্রমণকারীদের দ্বারা টার্গেট করা হচ্ছে Google বলেছে  আমরা এগুলিকে বিপুল পরিমাণ সতর্কতার বাইরে পাঠিয়ে দিচ্ছি – নোটিশটি অগত্যা এই নয় যে অ্যাকাউন্টটি আপস করা হয়েছে বা ব্যাপক আক্রমণ চলছে বরং, বিজ্ঞপ্তিটি আমাদের মূল্যায়নের প্রতিফলন করে যে কোনও সরকার-সমর্থিত আক্রমণকারী সম্ভবত ফিশিং বা ম্যালওয়ারের মাধ্যমে ব্যবহারকারীর অ্যাকাউন্ট বা কম্পিউটার অ্যাক্সেস করার চেষ্টা করেছে, সংস্থাটি সিদ্ধান্ত নিয়েছে।এই পুরানো বৈশিষ্ট্যটির জন্য এই ঘোষণার কারণ হ’ল গুগল জিমেইলের নতুন গোপনীয়তা মোডের সমালোচনা তুলছিল। মার্কিন যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি বিভাগ উদ্বিগ্ন ছিল যে সুরক্ষিত ইমেল লিঙ্কগুলি অনিচ্ছাকৃতভাবে আরও ফিশিং আক্রমণ চালিয়ে যাবে।

How the Feature Will Work

.ব্লগ পোস্টে বর্ণিত হিসাবে , বৈশিষ্ট্যটি ডিফল্ট হিসাবে বন্ধ করা হবে, তবে প্রশাসকরা এডমিন কনসোলটিতে এটি চালু করতে পারেন। Google to Alert Businesses Using G Suite যদি বিশ্বাস করে যে কোনও সরকার-সমর্থিত আক্রমণকারী একটি সাইবারেটকের মাধ্যমে কোনও ব্যবহারকারীর অ্যাকাউন্ট বা কম্পিউটার অ্যাক্সেস করার চেষ্টা করেছে, তবে এটি প্রশাসকদের একটি ইমেল সতর্কতা প্রেরণ করবে এর অর্থ এই নয় যে ইমেলটি প্রাপ্ত অ্যাকাউন্টটি আপোস করা হয়েছে, এবং এর অর্থ এই নয় যে কোনও সংস্থায় ব্যাপক আক্রমণ হয়েছিল  এটির অর্থ হ’ল কোনও ব্যবহারকারীর অ্যাকাউন্ট লক্ষ্যবস্তু হয়েছে।

বৈশিষ্ট্যটি চালু করার পরে  প্রশাসকরা ডিফল্ট বিজ্ঞপ্তিগুলি সেট আপ করতে পারেন  আক্রমণ সম্পর্কে কাকে অবহিত করা উচিত তা তারা নির্দিষ্ট করতে পারে। ডিফল্টরূপে ইমেলগুলি জি স্যুট ডোমেনের সুপার অ্যাডমিনগুলিতে যাবে তবে এটি অ্যাডমিন কনসোলে পরিবর্তিত হতে পারে।প্রশাসকদের পৃথক সতর্কতা অবলম্বন করতে পদক্ষেপের পছন্দ থাকতে পারে choice তারা অ্যাকাউন্টটি সুরক্ষিত করতে এবং ব্যবহারকারীকে সতর্ক করতে পারে। যখন ব্যবহারকারীকে সতর্ক করা হয়, তারা ইতিমধ্যে কী পদক্ষেপ নেওয়া হয়েছে তা তাদের তাদেরকেও জানতে দিতে পারে।

Moving Forward

মাইক্রোসফ্ট তার অ্যাকাউন্টগার্ড পাইলট প্রোগ্রামের মাধ্যমে অনুরূপ কিছু চালু করেছে  তবে এটি কেবল রাজনৈতিক সংস্থার অ্যাকাউন্টগুলিতে উপলব্ধ এই পরিষেবাটি মাইক্রোসফ্টের  নির্বাচন প্রতিরক্ষা প্রযুক্তিগুলির অংশ এবং কেবলমাত্র আমন্ত্রণের মাধ্যমে নির্দলীয় ভিত্তিতে দেওয়া হয় স্লিপিং কম্পিউটার জানিয়েছে।

গুগল এবং মাইক্রোসফ্টের মতো দুটি বড় প্লেয়ার যদি সরকার ভিত্তিক আক্রমণগুলির বিরুদ্ধে লড়াই করে থাকে তবে অন্যান্য সংস্থাগুলি খুব বেশি পিছিয়ে থাকতে পারে না এর কারণ এটি। আপনি যদি হ্যাকারকে সংস্থাগুলিতে বা ব্যক্তির অ্যাকাউন্টগুলিতে ভাঙার দিকে লক্ষ্য করে থাকেন তবে এটি একটি জিনিস, তবে যখন কোনও সরকার কোনও সংস্থা হ্যাক করার জন্য তার সমস্ত সম্পদ ব্যবহার করছে তখন কী ঘটতে পারে তা বিবেচনা করার বিষয়টি পুরোপুরি অন্য স্তরে নিয়ে যায়।গুগলের প্রচেষ্টা সম্পর্কে আপনি কী ভাবেন আপনি কী ভাবেন যে এটি হ্যাকিংয়ের চেষ্টায় সহায়তা করবে  আমাদের নীচে মন্তব্য বিভাগে আপনার চিন্তাভাবনা জানি।

Google to Alert Businesses Using G Suite নিয়ে আপনার আর কিছু জানর থাকলে আমদের জানতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *