Exploring with Google Maps – New Recommendation Features in Google

আমার আনেক দিন ধরেই জানি যে Google Maps ব্যবহারকারীরা অ্যাপটিতে কিছু নতুন বোতাম এবং ট্যাব উপস্থিত থাকতে পারে বিশদে আপনার নজর না থাকলে।  সহজেই অনুমান করা সহজ যে তারা কেবল সর্বদা সেখানে উপস্থিত ছিল তবে বাস্তবে, তারা এআই-ভিত্তিক প্রস্তাবিত বৈশিষ্ট্যগুলির 266 জুন থেকে শুরু হয়েছিল অ্যাপ্লিকেশনটির নতুন সংস্করণে পুরো বৈশিষ্ট্যগুলির একটি স্যুট রয়েছে যা আপনাকে আপনার অঞ্চলে যা চলছে তা ট্যাব রাখতে এবং আপনাকে নতুন জায়গায় পরিচয় করিয়ে দেবে। অ্যাপ্লিকেশনটির নীচে-বামে এক্সপ্লোর করা ট্যাবটিতে প্রতিটি শহরে যাওয়ার জন্য সেরা স্থান এবং করার জিনিসগুলির তালিকাগুলি রয়েছে এবং আপনার জন্য ট্যাব (নীচে-ডানদিকের) লক্ষ্যগুলি এমন জিনিসগুলির নিউজফিডের মতো হতে হবে রেস্তোঁরা থেকে কনসার্ট থেকে শুরু করে খবরের টুকরো পর্যন্ত আপনার চারপাশে ট্রেন্ডিং। দুর্ভাগ্যক্রমে, এর মধ্যে কয়েকটি বৈশিষ্ট্য কেবল অ্যান্ড্রয়েডে উপলব্ধ আপনি যদি আইওএস ব্যবহার করছেন তবে আপনি  আপনার জন্য ট্যাব এবং ম্যাচ স্কোরটি মিস করবেন।

Matches

এটি অ্যাপটিতে সর্বাধিক সুস্পষ্ট সংযোজন এটি যখনই আপনি কোনও রেস্তোঁরাতে ক্লিক করেন এবং আপনার পছন্দগুলি সম্পর্কে Google Maps  সংগ্রহ করা ডেটা ব্যবহার করে গণনা করা হয় তখনই তারা স্টার রেটিংগুলির পাশে প্রদর্শিত হয়। হ্যাঁ, এটি কাজ করার জন্য আপনার অবস্থানের ইতিহাস চালু করা দরকার  মানদণ্ডে আপনি অতীতে কোথায় গেছেন, স্থানগুলিতে আপনি যে রেটিং দিয়েছেন এবং পছন্দগুলি আপনি নিজে নিজে সেট করতে পারেন তা অন্তর্ভুক্ত। স্কোরগুলি যদি আপনি কোনও জায়গা সম্পর্কে আসলে কী ভাবেন বলে মনে হয় না, আপনি আরও অবদান রেখে বা আপনার সেটিংস টুইট করে এটি পরিমার্জন করতে পারেন।আপনার পছন্দগুলিকে ম্যানুয়ালি সেট করতে, আপনি সেটিংস -স্থানগুলি এক্সপ্লোর করে খাবার ও পানীয় পছন্দগুলি এ যেতে পারেন।কম্বোডিয়ান খাবার থেকে শুরু করে সস্তা পানীয়তে আপনি কী পছন্দ করতে চান তা অ্যাপটিকে জানাতে সেখান থেকে আপনি যে কোনও সংখ্যক রান্না এবং স্টাইল বেছে নিতে পারেন।

The Explore Tab

এই ট্যাবটি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ব্যবহারকারীর জন্যই উপলব্ধ এবং এটি আপনার চারপাশে কী রয়েছে তা খুঁজে পেতে আপনাকে সহায়তা করার জন্য  Google Maps অ্যালগরিদম। স্থানীয় বিশেষজ্ঞ এবং কয়েকটি বিশ্বস্ত উত্স এখানে কী দেখায় তা নির্ধারণ করে এবং (যদি আপনি অ্যান্ড্রয়েডে থাকেন  সেগুলি আপনার ম্যাচের স্কোর অনুসারে বাছাই করা হবে। নতুন শহরে শীর্ষ দশটি টাকো স্থানের সন্ধান করছেন? এই সপ্তাহান্তে প্লে ব্যান্ডগুলির একটি তালিকা  আপনি এখনও চেষ্টা করেননি এমন পিজা স্থানগুলি এক্সপ্লোরার ট্যাব এগুলি সমস্ত জায়গায় রাখে এবং এটি আপনি কোথায় ছিলেন সে সম্পর্কে নজর রাখতে এবং এটি আপনার তালিকা থেকে বের করে দেখতে পারে ।

এখানে আরও আকর্ষণীয় বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হ’ল  আসন্ন  একটি গ্রুপ নিয়ে পরিকল্পনা করার ক্ষমতা। যদি আপনি কোনও ভাল রাতের খাবারের সন্ধান পান তবে আপনি এটি আপনার বন্ধুদের  পরিবারের সাথে ভাগ করা জায়গাগুলির তালিকায় যুক্ত করতে দীর্ঘ সময় দিতে পারবেন। তারা আরও জায়গাগুলি যুক্ত করতে পারে এবং কোথায় যেতে হবে সে সিদ্ধান্ত নিতে তাদের ভোট দিতে পারে। এটা ঠিক – খুব শীঘ্রই আপনার রাত গণতন্ত্র দ্বারা চালিত হবে।এক্সপ্লোরার ট্যাবটির মূল ফোকাসটি খাবার এবং ইভেন্টগুলিতে রয়েছে, আপনি যদি আরও বোতামটি চাপেন তবে এটি অন্যান্য অনেকগুলি বিকল্পের সাহায্যে পপআপ হয়ে যাবে সম্ভবত প্রধান আকর্ষণগুলির মতো সুনির্দিষ্ট নয় তবে সুবিধাজনক যদি আপনার কেবল প্রয়োজন হয় মুদি দোকানগুলি কোথায় রয়েছে সে সম্পর্কে একটি ধারণা পান।

The For You Tab

এক্সপ্লোরার ট্যাবটি উইকিপিডিয়াদের মতো – কোনও স্থান সম্পর্কে তথ্যের একটি বিস্তৃত সংগ্রহ। আপনার জন্য ট্যাব, যদিও এটি ফেসবুক বা টুইটারের মতো, স্বয়ংক্রিয়ভাবে আপনাকে এমন জিনিসগুলি আপডেট করে যা মনে করে যে আপনি অনুসরণ করতে পছন্দ করেছেন এমন স্থানগুলি সম্পর্কে আপনার পছন্দ হতে পারে নতুন শহরগুলির জন্য অন্বেষণ দুর্দান্ত, তবে কখনও কখনও আপনি কেবল নিজের শহরে কী চলছে তা জানতে চান। এটি ট্যাব সেট আপ করা বেশ সহজ  আপনাকে অনুসরণ করতে কেবল এক বা একাধিক অঞ্চল বেছে নিতে হবে এবং সবকিছু ঠিক জায়গায় পড়ে যাওয়া উচিত। এটি এখনও এক্সপ্লোরার ট্যাবের মতো কার্যকর নয়  এটি খুব বেশি আপডেট হয় বলে মনে হয় না, এবং এটি কেবলমাত্র মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়া এবং জাপানে এখনই উপলব্ধ  এবং কমপক্ষে আমার শহরে এটি করা যায় না খুব ঘন ঘন আপডেট হয় না বলে মনে হয় তবে সময়ের সাথে স্থানীয় ঘটনাগুলিতে শীর্ষে থাকার ভাল উপায় হতে পারে।

Personalized Geography: Cool? Creepy?

সত্যি, এটি উভয়ই। এই জাতীয় সংহতকরণের সাথে যে সুবিধাগুলি আসে তা কেবল নিখরচায় প্রদর্শিত হয়  Google Maps’  ব্যবহার করা যতই সুবিধাজনক হিসাবে আপনি যেখানেই যান আপনার অভিজ্ঞতাটিকে আকার দিতে, আপনার অ্যাপ্লিকেশনটির ব্যবহার অনস্বীকার্যভাবে গুগলের বিজ্ঞাপন নেটওয়ার্কগুলিতে আপনার সম্পর্কে তথ্য সরবরাহ করছে।অন্বেষণ করুন এবং এর জন্য আপনার আগের জায়গাগুলির চেয়ে ভাল জায়গাগুলি জানার উভয় দুর্দান্ত উপায় তবে আপনি যদি নিজের অবস্থানের ইতিহাসটি চালু করে একটি অ্যান্ড্রয়েড ব্যবহার করেন তবে মনে রাখবেন যে অ্যালগোরিদমগুলি ঝরঝরে পরিষ্কার করার সুপারিশ করার জন্য কেবল সেখানে নেই তোমাকে. তা সত্ত্বেও, আমি অ্যাপটিকে ব্যক্তিগত হতে দেই বা না নেওয়ার সিদ্ধান্ত নিই, এক্সপ্লোর ট্যাব সম্ভবত আমি নতুন শহরে অবতরণ করার পরে প্রথম যে জিনিসটিকে আঘাত করেছি তা হল।

Google Maps নিয়ে আপনার কিছু বালার থাকলে আমদের কমেন্টে জানাতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *