Best Android Collaboration Apps to Keep Your Team Connected

আজ আমরা আপনাদের সাথে কথা বলব Best Android Collaboration Apps নিয়ে। আপনি কি বর্তমান প্রকল্পগুলিতে আপনার পুরো দলকে আপ টু ডেট রাখার সাথে লড়াই করছেন কারণ সকলেই এর চেয়ে অফিসের বাইরে রয়েছেন বলে মনে হচ্ছে। আপনার পকেটে ফিট হওয়া কোনও Android ফোনটিকে এমন একটি সহযোগী কেন্দ্রে পরিবর্তন করা সম্পূর্ণভাবে সম্ভব।শারীরিকভাবে একসাথে না হয়ে যদি আপনার দলকে একসাথে কাজ করার দরকার হয়। আপনার শক্তিশালী সহযোগী অ্যাপ্লিকেশন প্রয়োজন এর মধ্যে দস্তাবেজগুলি নোটগুলি এবং অঙ্কনের পৃষ্ঠগুলিকে ভাগ করে নেওয়া উচিত। চ্যাটিং এবং প্রকল্প পরিচালনার মতো অন্যান্য প্রয়োজনীয় ক্রিয়াকলাপগুলি একটি পূর্ণ-পরিষেবা সহযোগিতার স্যুটটি তৈরি কর। আপনি আপনার প্রয়োজন এবং বাজেটের উপর ভিত্তি করে অ্যাপ্লিকেশনগুলির একটি কাস্টম কনফিগারেশন তৈরি করতে পারেন। এর মধ্যে অনেকগুলি Android  সহযোগিতা অ্যাপ্লিকেশন বিনামূল্যে বা স্বল্প ব্যয়ে উপলভ্য।

Document Sharing

  • আপনার সহযোগিতার জন্য আপনার প্রথমে যেটি নির্বাচন করা উচিত তা হ’ল একটি দস্তাবেজ ভাগ করে নেওয়ার অ্যাপ সেরাগুলি হ’ল যা আপনাকে অন্য কোনও ব্যক্তির সাথে একই সাথে কোনও দস্তাবেজে কাজ করতে দেয়। সর্বাধিক ব্যবহৃত ডকুমেন্ট শেয়ারিং অ্যাপ্লিকেশনগুলি অবশ্যই মাইক্রোসফ্ট অফিস এবং জিসাইট ।
  • মাইক্রোসফ্ট এখন Best Android Collaboration Apps  ডিভাইসের সাথে তাদের সফ্টওয়্যারকে সামঞ্জস্য করার জন্য এর আরও সংস্থানগুলিকে ফোকাস করছে  তাদের নতুন অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনগুলি আপনি আগে চেষ্টা করেছেন এমন পুরানো সংস্করণগুলির থেকে অনেক বেশি ভাল কাজ করে।
  • আরেকটি বিকল্প, উৎপাদনশীলতা বাজারে দুটি প্রধান খেলোয়াড়দের বাদ দিয়ে হয় এই প্গ্রামটি অন্যের মতো কাজ করে এবং তাদের উভয়ের সাথে সংহত করে। একটি অনন্য বৈশিষ্ট্যটি আপনার কাছে ফাস্ট মোড এবং স্লো মোডের মধ্যে থাকা পছন্দ। দ্রুত মোডে প্রত্যেকে একই সাথে কাজ করতে পারে, যা ভাল তবে বিভ্রান্তিকর হতে পারে। যদি আপনি এই সমস্যাটি দেখতে পান তবে আপনি স্লো মোডটি ব্যবহার করতে পারেন যেখানে কেবলমাত্র সকলের কাছে প্রকাশের আগে পরিবর্তনগুলি সংরক্ষণ না হওয়া পর্যন্ত কেবল অপেক্ষা করা হয়।
  • মাইক্রোসফ্ট অফিস এবং জি স্যুইট উভয়েরই অন্যান্য সিস্টেমে অন্যান্য অ্যাপ্লিকেশন রয়েছে যা আমরা শীঘ্রই আলোচনা করব অন্যান্য কিছু কাজ সম্পন্ন করার জন্য, তাই আপনি যদি চান, আপনি তাত্ত্বিকভাবে সমস্ত কিছুর জন্য একটি সিস্টেম ব্যবহার করতে পারেন। তবে অন্যান্য বিকল্প রয়েছে।

Note Sharing

যখন দলের সদস্যদের তেজ হ’ল এবং কোনও নতুন দস্তাবেজ না খোলা বা দলটিকে উপকারের জন্য কোনও নিবন্ধ সন্ধান করতে চাইলে তা জোট করতে চান, আপনি নোট-ভাগ করে নেওয়ার অ্যাপটি পেতে চান। সর্বাধিক জনপ্রিয় এভারনোট এবং একটি ভাল কারণে এটি অবিশ্বাস্যভাবে বহুমুখী এবং এমনকি বিনামূল্যে সংস্করণ সহ শক্তিশালী বৈশিষ্ট্য রয়েছে। এই অ্যাপ্লিকেশনটিতে বৈশিষ্ট্যগুলির তালিকাটি বিস্তৃত, সুতরাং আপনার যদি আরও তথ্যের প্রয়োজন হয় তবে অ্যাপটির সাইটটি দেখুন।গুগল কিভার হ’ল এভারনোটে গুগলের উত্তর। এটি পাশাপাশি বিনামূল্যে কিন্তু এভারনোটের অনেকগুলি বৈশিষ্ট্য অনুপস্থিত আপনি সহযোগিতামূলকভাবে সম্পাদনা করতে পারবেন না বা অ্যাপ্লিকেশনটিতে বাইরের দস্তাবেজগুলি আপলোড করতে পারবেন না।

Project Management

প্রকল্প পরিচালনা অ্যাপ্লিকেশনগুলি আপনার বর্তমান প্রকল্পগুলিতে সমস্ত চলমান অংশগুলির উপরে আপনার দলকে শীর্ষে রাখবে  ট্রেলো এবং আসানা খুব একই রকম এবং আপনার পছন্দ নির্ভর করবে আপনি একসাথে কতগুলি পৃথক প্রকল্প চলেছেন এবং আপনি সেই কাজগুলির জন্য একই প্রক্রিয়া পুনরাবৃত্তি করছেন কিনা তা নির্ভর করে ট্রেলো পুনরাবৃত্তি পদ্ধতির জন্য সেরা এবং আসানা বিপুল সংখ্যক প্রকল্পের জন্য ভাল। আপনার আপগ্রেড করার সিদ্ধান্ত নেওয়া উচিত এগুলির উভয়েরই নিখরচায় বিকল্প এবং খুব একই দামের সময়সূচি রয়েছে।

Chatting

আপনার দলের সাথে চ্যাট করার জন্য  স্ল্যাক এবং গুগল হ্যাঙ্গআউটের মতো অ্যাপ্লিকেশন দুটি দুর্দান্ত বিকল্প স্ল্যাকের কথোপকথনগুলিকে চ্যানেল বলা হয়। চ্যানেলগুলি টিম সদস্য, একই প্রকল্পে কাজ করা ব্যক্তি বা একই ক্লায়েন্টের সাথে বা আপনার দলের জন্য আপনার প্রয়োজন অন্য কোনও বিভাগের ভিত্তিতে সেট আপ করা যেতে পারে। টিমের সদস্যরা যখন প্রয়োজন তখনই চ্যানেলটিতে যোগ দিয়ে আপাতদৃষ্টিতে অন্তহীন ইমেল চেইনগুলি এড়াতে পারেন।গুগল হ্যাঙ্গআউট তাদের বার্তাগুলি কক্ষগুলিকে কল করে। তারা একই বৈশিষ্ট্য অনেক ভাগ। তবে সম্প্রতি গুগলের স্মার্ট প্রতিক্রিয়া অন্তর্ভুক্ত করতে Hangouts আপডেট হয়েছে। স্মার্ট প্রতিক্রিয়া বার্তাগুলির যথাযথ জবাবগুলির পরামর্শ দেয় যাতে আপনি চয়ন করা প্রতিক্রিয়াটির উপর ক্লিক করে জবাব দিতে পারেন।

Virtual Whiteboards

আপনার গ্রুপের সাথে মাইন্ড-ম্যাপিং ক্রিয়াকলাপগুলি ভাগ করার জন্য হোয়াইটবোর্ড শৈলীর Best Android Collaboration Apps টিম একসাথে না থাকলেও মস্তিষ্কে উত্তাপকে সম্ভব করে তোলে। আজকের বাজারে সর্বাধিক জনপ্রিয় একটি হ’ল লাইভবোর্ড  এই অ্যাপের একটি দরকারী বৈশিষ্ট্য হস্তাক্ষর স্বীকৃতি। এটি আপনার পাঠ্য অবদানগুলিকে সহজ পাঠের জন্য টাইপ করা পাঠ্যে রূপান্তরিত করে। লাইভবোর্ড তাত্ক্ষণিক বার্তা এবং আপনার বোর্ডগুলিতে চিত্রগুলি আপলোড করার বিকল্প সরবরাহ করে।

আপনি ব্যবহার করতে পারেন এমন প্রচুর  Best Android Collaboration Apps থাকা অবস্থায়, উপরে উল্লিখিত সরঞ্জামগুলি এমন কয়েকটি জনপ্রিয় যা আপনার ব্যবহার করা উচিত, কারণ সেগুলি প্রায়শই সংশোধন এবং আপডেটের সাথে আপডেট হয়। আপনার প্রিয় সহযোগিতার সরঞ্জাম যদি তালিকায় না থাকে তবে নীচের মন্তব্যে এটি সম্পর্কে আমাদের বলুন।

Best Android Collaboration Apps নিয়ে আপনার কিছু জানার থাকলে আমাদের জানাতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *